ঢাকাWednesday , 9 January 2019
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে বিএনপির ৩৪ নেতাকর্মী কারাগারে

TITUL ISLAM
January 9, 2019 1:55 pm
Link Copied!

লালমনিরহাটে ২০১৭ সালের বিজয় দিবসের র‌্যালিতে আওয়ামী লীগ ও বিএনপি সংঘর্ষে পুলিশ সদস্য আহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি’র ৩৪ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার (৯ জানুয়ারী) দুপুরে লালমনিরহাট অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের র‌্যালিতে আওয়ামী লীগ ও বিএনপি’র মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে আসামিদের ছোড়া ইট পাটকলের আঘাতে তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সুশান্ত সরকার, সদর থানার ওসি মাহফুজ আলম, উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন এবং দুইজন কনস্টেবল আহত হন।

পরদিন এ ঘটনায় বিএনপি’র ২৮ জন নেতাকর্মীর নামসহ অজ্ঞতনামা আরো ৩/৪ শত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন।

মামলাটি দীর্ঘ তদন্ত শেষে গত বছর ৬ ডিসেম্বর ৪১৯জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাইনুল হক।

অভিযোগপত্র পর্যালোচনা করে ৬ ডিসেম্বর আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মন্ডল ৪১৯ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ মামলায় আত্মসমর্পণ করে জামিন চেয়ে বিএনপি নেতাকর্মীরা আবেদন করলে ৩৪ জনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

লালমনিরহাটের কোর্ট পরিদর্শক (ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।