ঢাকাSaturday , 13 October 2018
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘অধিনায়ক’ কোহলির রেকর্ড

TITUL ISLAM
October 13, 2018 5:46 pm
Link Copied!

এশিয়ার মধ্যে টেস্ট অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের মালিক হলেন বিরাট কোহলি। পাকিস্তানের মিসবাহ-উল-হককে টপকে এ রেকর্ড গড়েন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হায়দারাবাদ টেস্টের দ্বিতীয় দিন ৪৫ রানের ইনিংস খেলে এশিয়ান অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান সংগ্রাহক হন কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের আগে অধিনায়ক হিসেবে কোহলির পরিসংখ্যান ছিলো- ৪১ ম্যাচে ৪,১৮৮ রান। এ ম্যাচের আগে এই তালিকায় এশিয়ার মধ্যে সর্বোচ্চ রানের মালিক ছিলেন মিসবাহ। ৫৬ ম্যাচে ৫১ দশমিক ৩৯ গড়ে ৪২১৪ রান করেন তিনি। ৪৫ রানের ইনিংসের পর মিসবাহকে টপকে যান কোহলি। ভারত দলপতি বর্তমান রান ৪২ ম্যাচে ৪২৩৩। গড় ৬৫ দশমিক ১২।

বিশ্ব ক্রিকেটে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথের। ১০৯ ম্যাচে ৭৪ দশমিক ৮৩ গড়ে ৮৬৫৯ রান করেছেন তিনি।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।