শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কালীগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে ১ হজার বৃক্ষ রোপন কালীগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন বিষয়ে অবহিত করণ সভা হাতীবান্ধায় বীর মুক্তিযোদ্ধাকে বটি দিয়ে কোপানোর চেষ্টা, মেয়েকে ধর্ষনের হুমকি কালীগঞ্জে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ কালীগঞ্জে বাল্যবিয়ের দায়ে কাজীর ৬ মাসের জেল,৫ হাজার টাকা জরিমানা করোনা কালীন শিক্ষা যোদ্ধা সহঃশিক্ষক  রুবেল    কালীগঞ্জে তেলের ঘানি টানা ছয়ফুল পেলেন প্রধানমন্ত্রী উপহার এছাড়াও পুলিশ ও  বসুন্ধরার বাল্য বিবাহ দেয়ার পরিনাম হচ্ছে একটি মেয়ে শিশুকে হত্যা করা- জেলা প্রশাসক কালীগঞ্জে অসহায় পরিবারকে চিকিৎসার জন্য সমাজকল্যাণ মন্ত্রীর পক্ষে আর্থিক সহায়তার চেক প্রদান নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প শেষ করতে হবে : জনগণের বাস্তবিক চাহিদার কথা মাথায় রেখে
চলেই গেলেন শচীনের গুরু যার হাতে ক্রিকেটের বর্ণমালা শিখেছেন

চলেই গেলেন শচীনের গুরু যার হাতে ক্রিকেটের বর্ণমালা শিখেছেন

নতুন বছরের দ্বিতীয় দিনেই শোকস্তব্ধ শচীন টেন্ডুলকার। যার হাতে ক্রিকেটের বর্ণমালা শিখেছেন, যার কাছে হাতেখড়ি, যিনি তার মগজে ক্রিকেটপ্রেম জাগিয়ে দিয়েছেন সেই গুরু রমাকান্ত আচরেকর আর নেই। বুধবার মুম্বাইয়ে ৮৭ বছর বয়সে মারা গেছেন এই ক্রিকেট কোচ।

নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যাওয়ার পরও শচীন বারবারই ছুটে যেতেন তার গুরুর কাছে। বিখ্যাত এই ছাত্রের কল্যানেই বিশ্ব ক্রিকেটে রমাকান্ত আচরেকর পরিচিত এক নাম। গুরু আচরেকরই শচীনকে নিয়ম, নিষ্ঠা আর এতোটা শৃঙ্খলাপরায়ণ করে তুলেছিলেন। অনেকেই বলেন এ কারণেই একটানা ২৪ বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পেরেছেন শচীন। আর হয়ে হয়ে উঠেন কিংবদন্তি!

বয়স হয়েছিল। তাইতো রোগে কাঁবু হয়ে গিয়েছিলেন তিনি। শচীন অবশ্য সব সময়ই খোঁজ রাখতেন। এরই মধ্যে বুধবার বিকেলে দুঃসংবাদ! অকৃতদার এই ক্রিকেটার গড়ার কারিগর আর নেই।

মাত্র ১২ বছর বয়সে বড় ভাই অজিত টেন্ডুলকরের হাত ধরে আচেরকের ক্লাসে ভর্তি হয়েছিলেন শচীন৷ মুম্বাইয়ের শিবাজী পার্কে আচরকরের হাতেই বেড়ে উঠেছেন ক্রিকেটার শচীন। ক্যারিয়ারের শুরু থেকে শেষ পুরোটাতেই শচীন মনে রেখেছেন তার গুরুকে। শচীনের গোটা ক্যারিয়ারেই মেন্টর ছিলেন তিনি।

শুধু শচীন নয়, ভারতীয় জাতীয় দলের সাবেক ক্রিকেটার বিনোদ কাম্বলি, প্রভীন আমরেও তার ছাত্র। ১৯৩২ সালে জন্ম আচরেকরের। ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য পেয়েছিলেন দ্রোণাচার্য পুরস্কার। পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন শিবাজী পার্কের সেই বিখ্যাত কোচ।

শেয়ার করুন:

সংবাদ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভাষা পরিবর্তন করুন




© All rights reserved © 2018 লালমনিরহাট অনলাইন নিউজ
Design BY PopularHostBD