ঢাকাMonday , 3 December 2018
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

TITUL ISLAM
December 3, 2018 1:41 pm
Link Copied!

প্রতিবছর ৩ ডিসেম্বরকে জাতীয় প্রতিবন্ধী দিবস হিসেবে পালন করা হয়। এ বছরও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে লালমনিরহাটের কালীগঞ্জে করিমপুর নূরজাহান-সামসুন্নাহার প্রতিবন্ধী বিদ্যালয়ে নানা ধরনের কর্মসূচি গ্রহণ করেছে।

জানা গেছে, ১৯৯২ সাল থেকে এই দিবসটি পালিত হয়ে আসছে জাতিসংঘের তত্ত্বাবধানে। শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা প্রদর্শন ও তাদের কর্মকান্ডের প্রতি সম্মান জানানোর উদ্দেশেই এই দিবসটির সূচনা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আরা’র নেতৃত্বে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি বিদ্যালয় থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

পরে আলোচনা সভায় ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি সামসুজ্জামান আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার সুকান্ত সরকার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আরা।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন শিক্ষক জাহেদুল ইসলাম, শফিকুুল ইসলাম, মোহাইমিনুল ইসলাম মুুুুন্না সহ সকল শিক্ষক ও কর্মচারীরা।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।