রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পাটগ্রাম উপজেলার ব্র্যাক সিড-এর টাকা আত্মসাৎ সেলস অফিসার গ্রেফতার ‘‘গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমের দেয়াল জুড়ে” মোবাইলে কিংবা সেলফি স্টিক হাতে ব্যস্ত ছবি তুলতে” রাকিবুজ্জামান আহমেদ কালীগঞ্জে পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্থ একটি মানুষ যেন না খেয়ে থাকে না : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ কালীগঞ্জে নৌকায় চড়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন ডিসি মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ লালমনিরহাটের পাটগ্রামে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় লালমনিরহাটে হাইওয়ে পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা লালমনিরহাট-১ আসনের সাবেক এমপি হাসানুজ্জামান আর নেই
চলতি সপ্তাহেই তফসিল দেওয়ার জন্য কমিশন প্রস্তুত: ইসি সচিব

চলতি সপ্তাহেই তফসিল দেওয়ার জন্য কমিশন প্রস্তুত: ইসি সচিব

একাদশ সংসদ নির্বাচনের তফসিল চলতি সপ্তাহেই দেয়ার জন্য নির্বাচন কমিশন প্রস্তুত বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। তবে তফসিল পেছানোর বিষয়ে ঐক্যফ্রন্টের আবেদনের বিষয়টি রোববারের কমিশন সভায় তোলা হবে বলে জানান তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। বিএনপির গঠনতন্ত্রের বিষয়ে আদালতের আদেশ কমিশন সভায়  তোলার পর সিদ্ধান্ত হবে বলেও সাংবাদিকদের জানান ইসি সচিব।

সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বের সব প্রস্তুতি শেষবারের মত পর্যালোচনায় শনিবার বিকাল ৩টায় বৈঠকে বসে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে অংশ নেন অন্য চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রায় সাড়ে ৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলা এই বৈঠক শেষে কমিশন সচিব সাংবিকদের বলেন, চলতি সপ্তাহ’র মধ্যেই তফসিল ঘোষণায় প্রস্তুত নির্বাচন কমিশন। জাতীয় ঐক্যফ্রন্টের তফসিল পেছানোর দাবি রোববার কমিশন সভায় আলোচনা হবে বলে ও জানান তিনি।

সচিব বলেন, জাতীয় ঐক্যফন্ট্রের চিঠি এখনো আমরা পায়নি। অফিসে এসে পৌঁছেছে কি-না সেটাও আমি জানিনা। যেহেতু আগামীকাল কমিশন আবারও বসবে। তখন ওই বিষয় আমরা উপস্থাপন করবো। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি আমাদের এখনো রয়েছে। সেই সাথে এই সপ্তাহে তফসিল ঘোষণা করার প্রস্তুতি এখনো রয়েছে।

নির্বাচনে প্রার্থীদের আচরণ বিধি তৈরি ও অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধিমালা চূড়ান্ত হয়েছে বলেও জানান কমিশন সচিব। সচিব আরো বলেন, আদালতের একটা পর্যবেক্ষণ রয়েছে। সেটা আমরা কমিশনের বৈঠকে উপস্থাপন করবো। যাতে আদালত যে পর্যবেক্ষণ দিয়েছে সেটা কার্যকর করা হবে।

এদিকে, তফসিল পরবর্তী রাজধানীর আইন শৃঙ্খলা পরিস্থিতি, নির্বাচন ভবন ও কমিশনারদের নিরাপত্তা নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দুপুরে বৈঠক করে মেট্রোপলিটন পুলিশের একটি প্রতিনিধি দল। ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার নেতৃত্বে এতে অংশ নেন পুলিশের ঊর্ধ্বতন ৭ কর্মকর্তারা।

শেয়ার করুন:

সংবাদ টি শেয়ার করুন

ভাষা পরিবর্তন করুন




© All rights reserved © 2018 লালমনিরহাট অনলাইন নিউজ
Design BY PopularHostBD