ঢাকাSaturday , 3 November 2018
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

চলতি সপ্তাহেই তফসিল দেওয়ার জন্য কমিশন প্রস্তুত: ইসি সচিব

TITUL ISLAM
November 3, 2018 5:26 pm
Link Copied!

একাদশ সংসদ নির্বাচনের তফসিল চলতি সপ্তাহেই দেয়ার জন্য নির্বাচন কমিশন প্রস্তুত বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। তবে তফসিল পেছানোর বিষয়ে ঐক্যফ্রন্টের আবেদনের বিষয়টি রোববারের কমিশন সভায় তোলা হবে বলে জানান তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। বিএনপির গঠনতন্ত্রের বিষয়ে আদালতের আদেশ কমিশন সভায়  তোলার পর সিদ্ধান্ত হবে বলেও সাংবাদিকদের জানান ইসি সচিব।

সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বের সব প্রস্তুতি শেষবারের মত পর্যালোচনায় শনিবার বিকাল ৩টায় বৈঠকে বসে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে অংশ নেন অন্য চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রায় সাড়ে ৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলা এই বৈঠক শেষে কমিশন সচিব সাংবিকদের বলেন, চলতি সপ্তাহ’র মধ্যেই তফসিল ঘোষণায় প্রস্তুত নির্বাচন কমিশন। জাতীয় ঐক্যফ্রন্টের তফসিল পেছানোর দাবি রোববার কমিশন সভায় আলোচনা হবে বলে ও জানান তিনি।

সচিব বলেন, জাতীয় ঐক্যফন্ট্রের চিঠি এখনো আমরা পায়নি। অফিসে এসে পৌঁছেছে কি-না সেটাও আমি জানিনা। যেহেতু আগামীকাল কমিশন আবারও বসবে। তখন ওই বিষয় আমরা উপস্থাপন করবো। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি আমাদের এখনো রয়েছে। সেই সাথে এই সপ্তাহে তফসিল ঘোষণা করার প্রস্তুতি এখনো রয়েছে।

নির্বাচনে প্রার্থীদের আচরণ বিধি তৈরি ও অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধিমালা চূড়ান্ত হয়েছে বলেও জানান কমিশন সচিব। সচিব আরো বলেন, আদালতের একটা পর্যবেক্ষণ রয়েছে। সেটা আমরা কমিশনের বৈঠকে উপস্থাপন করবো। যাতে আদালত যে পর্যবেক্ষণ দিয়েছে সেটা কার্যকর করা হবে।

এদিকে, তফসিল পরবর্তী রাজধানীর আইন শৃঙ্খলা পরিস্থিতি, নির্বাচন ভবন ও কমিশনারদের নিরাপত্তা নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দুপুরে বৈঠক করে মেট্রোপলিটন পুলিশের একটি প্রতিনিধি দল। ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার নেতৃত্বে এতে অংশ নেন পুলিশের ঊর্ধ্বতন ৭ কর্মকর্তারা।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।