ঢাকাMonday , 3 December 2018
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে ৬টি আসনে ১১টি মনোনয়নপত্র বাতিল

TITUL ISLAM
December 3, 2018 7:38 am
Link Copied!

অনলাইনডেস্ক: দিনাজপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ৬টি আসনে মোট ৫৯টি দাখিলকৃত মনোনয়নপত্রের গৃহিত ৪৮টি মধ্যে ১১টি বাতিল হয়েছে।

এর মধ্যে আওয়ামী লীগ একটি, বিএনপি ৩টি, জামাতের একটি ও অন্যান্য ৬টি দলের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানিয়েছে দিনাজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহামুদুল আলম।

রবিবার বিকেল ৫টায় আনুষ্ঠানিকভাবে একটি প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের সামনে এই তথ্য জানিয়েছেন তিনি।

বাতিলকৃতরা হলেন – দিনাজপুর (বীরগঞ্জ-কাহারোল)-১ আসনে বিএনপির কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, জামাতের বীরগঞ্জ পৌর মেয়র মোহাম্মদ হানিফ, ওয়ার্কার্স পার্টির আব্দুল হক ও স্বতন্ত্র রনজিৎ মুর্মু ।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন – স্বতন্ত্র প্রার্থী মোকারম হোসেন ও আওয়ামীলীগের ডা. মানবেন্দ্র রায়।

দিনাজপুর-৩ (সদর) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন – বিএনপির সৈয়দ জাহাঙ্গীর আলম ও রাইসুল ইসলাম।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে ৯টির মধ্যে ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি হলেন – মোঃ ইউসুফ আলী।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি। ৮টির মধ্যে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে ১৩টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন – মোঃ আতাউর রহমান ও শাহিনুর আলম মন্ডল।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া কোন প্রার্থী সংক্ষুব্ধ হলে আগামী ৩ দিনের মধ্যে তারা আপিল করতে পারবেন। আপিলে শুনানীর পর তাদের মনোনয়নপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নিবে নির্বাচন কমিশন।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।