ঢাকাTuesday , 16 October 2018
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে বহিরাগতদের সংঘর্ষ, অগ্নিসংযোগ

TITUL ISLAM
October 16, 2018 3:32 pm
Link Copied!

খুলনা বিশ্ববিদ্যালয়ের খাজা খান জাহান আলী হলের সামনের মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সাথে বহিরাগত দর্শকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১২ অক্টোবর) বিকালে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সার্কিট হাউজ ময়দানে উন্নয়ন মেলার কারণে খুলনা সিনিয়র ডিভিশন ফুটবল লীগে টাউন ক্লাব ও খালিশপুরের এসবি আলী ক্লাবের মধ্যকার ম্যাচ চলাকালে এ সংঘর্ষ ঘটে।

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীরা জানায়, খুলনা সিনিয়র ডিভিশন ফুটবল লীগের পঞ্চম ম্যাচটি খুলনা বিশ্ববিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হচ্ছিলো। খেলা শুরুর কিছুক্ষণ পর বহিরাগত সমর্থকরা খালিশপুর এসবি আলী ক্লাবের খেলোয়াড়দের লক্ষ্য করে কটূক্তি শুরু করে।

একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের ১৫তম ব্যাচের একজন শিক্ষার্থী এর প্রতিবাদ করেন। প্রতিবাদী শিক্ষার্থীকে ওই সমর্থকরা ব্যাপক মারধর করেন। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে আবাসিক হলগুলোর শিক্ষার্থীরা একত্রিত হয়ে খেলার মাঠের আক্রমণকারী সমর্থকদের মারধর করেন। এ সময় চারটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মারধর করে বহিরাগত ৭-৮ জনকে আটকেও রাখেন শিক্ষার্থীরা। সংঘর্ষে দুই পক্ষের ১৩ জন আহত হন।

ঘটনার সত্যতা স্বীকার করে খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এড. সাইফুল ইসলাম বলেন, ‘খেলা বন্ধ করে ছেলেদের ফিরিয়ে নিয়ে এসেছি। এখন সব ঠিক আছে।’

হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম খান বলেন, ‘সমর্থক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। মোটরসাইকেলে অগ্নিসংযোগ, মারপিট ও কয়েকজনকে আটকে রাখার ঘটনা ঘটে। উভয়পক্ষের পক্ষের মধ্যে মধ্যস্থতার চেষ্টা চলছে।’

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক (ডি.এস) ড. শরীফ হাসান লিমন বলেন, ‘জরুরি মিটিং কল করা হয়েছে, কিছুক্ষণের ভেতরেই আটকে রাখাদের ছেড়ে দেওয়া হবে।’

সূত্র জানায়, খুলনা সার্কিট হাউজ ময়দানে উন্নয়ন মেলার কারণে ১২ থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট থেকে মাঠটি ব্যবহারের অনুমতি নিয়েছিল খুলনা সিনিয়র ডিভিশন ফুটবল লীগ কর্তৃপক্ষ।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।