ঢাকাSunday , 6 January 2019
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দ আশরাফকে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা নিবেদন জানাযায় জনতার ঢল

TITUL ISLAM
January 6, 2019 8:05 am
Link Copied!

জনপ্রশাসন মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। রবিবার সকাল সাড়ে দশটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজা শুরু হয়। জানাজা শেষে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজা শেষে গার্ড অব অনার দেওয়া হয় সদ্যপ্রয়াত সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে। মুক্তিযুদ্ধের বীর সেনানী হিসেবে সৈয়দ আশরাফকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া হয়।

জাতীয় পতাকায় ঢেকে দেওয়া হয় তাঁর কফিন।আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাড়াও দূর-দূরান্ত থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ যোগ দিয়েছেন শ্রদ্ধা নিবেদন করতে। অনেকে এসেছেন প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে।

জানাজায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের শীর্ষস্থানীয় ব্যক্তি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি,১৪ দলের নেতারাসহ বিপুল পরিমাণ মানুষ উপস্থিত ছিলেন।

জানাজা শেষ হওয়ার পর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, আওয়ামী লীগ, ১৪ দল, জাতীয় পার্টি, জাতীয় সংসদ, জনপ্রশাসন মন্ত্রনালয় এবং বিভিন্ন দল ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। জানাজার আগে সৈয়দ আশরাফের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ। পরিবারের পক্ষ থেকে তার ছোট ভাই ডা. মনজুরুল ইসলাম সৈয়দ আশরাফের জন্য সবার কাছে দোয়া চান। পরে দোয়া ও মোনাজাত করা হয়। জানাজা শেষে তাকে কিশোরগঞ্জ নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে দ্বিতীয় দফা জানাজা শেষে ময়মনসিংহে তৃতীয় জানাজা হবে। এরপর ঢাকায় বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সুত্র বিভিন্ন সংবাদ পত্র থেকে নেওয়া খবর ।

 

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।