রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পাটগ্রাম উপজেলার ব্র্যাক সিড-এর টাকা আত্মসাৎ সেলস অফিসার গ্রেফতার ‘‘গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমের দেয়াল জুড়ে” মোবাইলে কিংবা সেলফি স্টিক হাতে ব্যস্ত ছবি তুলতে” রাকিবুজ্জামান আহমেদ কালীগঞ্জে পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্থ একটি মানুষ যেন না খেয়ে থাকে না : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ কালীগঞ্জে নৌকায় চড়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন ডিসি মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ লালমনিরহাটের পাটগ্রামে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় লালমনিরহাটে হাইওয়ে পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা লালমনিরহাট-১ আসনের সাবেক এমপি হাসানুজ্জামান আর নেই
চলেই গেলেন শচীনের গুরু যার হাতে ক্রিকেটের বর্ণমালা শিখেছেন

চলেই গেলেন শচীনের গুরু যার হাতে ক্রিকেটের বর্ণমালা শিখেছেন

নতুন বছরের দ্বিতীয় দিনেই শোকস্তব্ধ শচীন টেন্ডুলকার। যার হাতে ক্রিকেটের বর্ণমালা শিখেছেন, যার কাছে হাতেখড়ি, যিনি তার মগজে ক্রিকেটপ্রেম জাগিয়ে দিয়েছেন সেই গুরু রমাকান্ত আচরেকর আর নেই। বুধবার মুম্বাইয়ে ৮৭ বছর বয়সে মারা গেছেন এই ক্রিকেট কোচ।

নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যাওয়ার পরও শচীন বারবারই ছুটে যেতেন তার গুরুর কাছে। বিখ্যাত এই ছাত্রের কল্যানেই বিশ্ব ক্রিকেটে রমাকান্ত আচরেকর পরিচিত এক নাম। গুরু আচরেকরই শচীনকে নিয়ম, নিষ্ঠা আর এতোটা শৃঙ্খলাপরায়ণ করে তুলেছিলেন। অনেকেই বলেন এ কারণেই একটানা ২৪ বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পেরেছেন শচীন। আর হয়ে হয়ে উঠেন কিংবদন্তি!

বয়স হয়েছিল। তাইতো রোগে কাঁবু হয়ে গিয়েছিলেন তিনি। শচীন অবশ্য সব সময়ই খোঁজ রাখতেন। এরই মধ্যে বুধবার বিকেলে দুঃসংবাদ! অকৃতদার এই ক্রিকেটার গড়ার কারিগর আর নেই।

মাত্র ১২ বছর বয়সে বড় ভাই অজিত টেন্ডুলকরের হাত ধরে আচেরকের ক্লাসে ভর্তি হয়েছিলেন শচীন৷ মুম্বাইয়ের শিবাজী পার্কে আচরকরের হাতেই বেড়ে উঠেছেন ক্রিকেটার শচীন। ক্যারিয়ারের শুরু থেকে শেষ পুরোটাতেই শচীন মনে রেখেছেন তার গুরুকে। শচীনের গোটা ক্যারিয়ারেই মেন্টর ছিলেন তিনি।

শুধু শচীন নয়, ভারতীয় জাতীয় দলের সাবেক ক্রিকেটার বিনোদ কাম্বলি, প্রভীন আমরেও তার ছাত্র। ১৯৩২ সালে জন্ম আচরেকরের। ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য পেয়েছিলেন দ্রোণাচার্য পুরস্কার। পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন শিবাজী পার্কের সেই বিখ্যাত কোচ।

শেয়ার করুন:

সংবাদ টি শেয়ার করুন

ভাষা পরিবর্তন করুন




© All rights reserved © 2018 লালমনিরহাট অনলাইন নিউজ
Design BY PopularHostBD