সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিবান্ধায় যৌতুকের কারণে স্ত্রীকে নির্যাতন, মামলা আমলে নিচ্ছে না পুলিশ ৩০০ মোটরসাইকেল নিয়ে আ.লীগ প্রার্থী নুর ইসলাম আহমেদের শোডাউন কালীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত জনপ্রিয়তার শীর্ষে তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ কালীগঞ্জে ট্রাক্টারের ধাক্কায় আবু বক্কর সিদ্দিক নামে কলেজ শিক্ষক নিহত ‘‘আমি জনগনের সেবক হতে চাই’’ আমার লক্ষ্য উদ্দেশ্য চেয়ারম্যান হওয়া নয়-শাহ আযম নয়ন বঙ্গবন্ধুর জন্ম না হলে আজকের এই বাংলাদেশ পেতাম না- সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ দলগ্রাম ইউনিয়নবাসীর সেবা করতে নির্বাচনে অংশ নিতে মাঠে নেমেছেন আতাউর রহমান ছোটন কাকিনা ইউপি চেয়ারম্যান শহিদুল হক শহিদ জনপ্রিয়তার শীর্ষে কালীগঞ্জে নবাগত সাব–রেজিস্ট্রারের যোগদান
উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী

উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী

উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন রংপুরের পুত্রবধূ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে রংপুরের তারাগঞ্জ উপজেলার ‘তারাগঞ্জ ডিগ্রি কলেজ’ মাঠে এক জনসভায় নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি। এ সময় নৌকা মার্কায় ভোট চেয়ে উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা বিভিন্ন এলাকায় ক্লিনিক করে দিয়েছি, যেন মা বোনেরা হেঁটে গিয়ে চিকিৎসা নিতে পারে। বিনা পয়সায় ৩০ প্রকার ওষুধ দিয়েছি। আমাদের ছেলে-মেয়েরা পড়াশোনা করবে, এ জন্য প্রাইমারি থেকে মাধ্যমিক পর্যন্ত বিনা মূল্যে বই, উপবৃত্তি দিচ্ছি। মোবাইলের মাধ্যমে ১ কোটি ৪০ লাখ মায়ের অ্যাকাউন্টে প্রাইমারিতে দেয়া বৃত্তির টাকা পৌঁছে দিচ্ছি।

 

বয়স্ক ভাতা দিচ্ছি, বিধবা ভাতা দিচ্ছি, যাতে আমাদের মা-বোন কোনো দুর্গতিতে পরলে তাকে যেন কষ্ট না করতে হয়। সেই সঙ্গে রস্তাঘাটের উন্নয়ন করেছি। বিদ্যুৎতের উন্নয়ন করে গ্রাম পর্যায়ে আমরা তা পৌঁছে দিচ্ছি। যেখানে বিদ্যুৎ নেই সেখানে সোলার পৌঁছে দিয়েছি। ’

শেখ হাসিনা বলেন, ‘পুরো রংপুর এক সময় ছিল দুর্ভিক্ষ-মঙ্গাপীড়িত এলাকা। সেই দুর্দিন চলে গিয়ে আজকে সুদিন এসেছে। এখন আর মঙ্গা নাই। প্রতিটি মানুষের জন্য খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বাসস্থান, সব ব্যবস্থা আওয়ামী লীগ সরকার করে দিয়েছে। কৃষকদের সার ও বীজের ব্যবস্থা করা হয়েছে। আগামিতে ক্ষমতায় গেলে একটি জমিও অনাবাদী থাকবেনা। আর এটা হয়েছে একমাত্র আপনারা বার বার নৌকায় ভোট দিয়েছেন সেই কারণে।’ আগামীতে প্রতিটি উপজেলায় ৫৬০টি আধুনিক মসজিদ করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

উত্তরাঞ্চলের উন্নয়নে চলমান বিভিন্ন প্রকল্পের ধারাবাহিকতা বজায় রাখতে আরও একবার ক্ষমতায় আসার প্রয়োজনীয়তা তুলে ধরেন প্রধানমন্ত্রী। এ সময়, জনগণকে নৌকায় ভোট দিয়ে আবারো দেশের সেবা করার সুযোগ দেয়ার আহবান জানান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউকের হাত তুলে ধরে পরিচয় করিয়ে দেন তিনি। এসময় ডিউককে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান আওয়ামী লীগ সভাপতি।

জনসভায় আওয়ামী লীগের সিনিয়র নেতা, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা, জেলার বিভিন্ন নির্বাচনী এলাকার দলীয় ও মহাজোটের মনোনীত প্রার্থীরা উপস্থিত ছিলেন।
তারাগঞ্জে জনসভা শেষ করে তাঁর শ্বশুরবাড়ি এলাকা রংপুরের পীরগঞ্জে যান। সেখানে বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে মহাজোটের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে নির্বাচনী জনসভায় ভাষণ দেন।

শেয়ার করুন:

সংবাদ টি শেয়ার করুন

ভাষা পরিবর্তন করুন




© All rights reserved © 2018 লালমনিরহাট অনলাইন নিউজ
Design BY PopularHostBD