ঢাকাThursday , 3 January 2019
  1. অন্যান্য
  2. অপরাধ ও দূর্নীতিঃ
  3. আইন – আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. নির্বাচন
  9. বিনোদন
  10. মুক্ত কলাম
  11. রাজনীতি
  12. লালমনিরহাট
  13. লিড নিউজ
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ রাষ্ট্রপতির

TITUL ISLAM
January 3, 2019 1:48 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ

সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ভোটের চারদিন পর সংসদ সদস্যদের শপথ গ্রহণের পর পর এই আমন্ত্রণ জানানো হয় বঙ্গভবন থেকে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে যান শেখ হাসিনা। এ সময় তাকে সরকার গঠনের আমন্ত্রণ জানানো হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন রাষ্ট্রপতির প্রেস সচিব  জয়নাল আবেদীন।

এবার মিলিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করতে যাচ্ছেন শেখ হাসিনা। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনের পর জানুয়ারিতে প্রথম দফা এবং ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের এক সপ্তাহ পর দ্বিতীয় দফা সরকার গঠন করেন তিনি।

১৯৯৬ সালের ১২ জুনের নির্বাচনে জিতে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। মাঝের ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলে তিনি হন বিরোধীদলীয় নেতা।

গত রবিবারের ভোটে সারাদেশে আশাতীত জয় পেয়েছে আওয়ামী লীগ। ভোটের আগে দলটির পক্ষ থেকে ২২০টির মতো আসনে জয়ের প্রত্যাশা করা হলেও শেষ পর্যন্ত তারা জয় পায় ২৫৭টি আসনে। নৌকা নিয়ে শরিক দলগুলো আরো আটটি এবং জাতীয় পার্টি ২২টি ও জেপি পায় একটি আসন। আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জেতে আরো একটিতে।

ভোটে বিপুল বিজয়ের পর সাংসদ হিসেবে শপথ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল চারটায় তিনি বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং উপদেষ্টা পরিষদেরসদস্য আমির হোসেন আমুও এ সময় দলীয় প্রধানের সঙ্গী হন।

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী নিয়োগ দেওয়ার এখতিয়ার রাষ্ট্রপ্রধানের। নতুন সরকারের মন্ত্রিসভার শপথ তিনিই পড়ান।

শেয়ার করুন:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।