শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
৭ বছর আগে মৃত্যু ‘জীবিত’ না হলে মামলা করবেন লক্ষ্মীকান্ত কালীগঞ্জে পুর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়ে জখম লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানালেন তাহির তাহু আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানালেন শহিদুল হক শহীদ চন্দ্রপুর ইউনিয়নবাসীর সেবা করতে নির্বাচনে অংশ নিতে মাঠে নেমেছেন জামাল হোসেন খোকন লালমনিরহাটে পৌর পিতা হলেন স্বপন পাটগ্রামে সুইট কালীগঞ্জে গ্রাফিক্স ডিজাইনার খুঁজছে জলছাপ লালমনিরহাটে সাংবাদিককে প্রাণনাশের হুমকী, থানায় জিডি কালীগঞ্জে সেই চেয়ারম্যানের বিরুদ্ধে জন্ম সনদে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ তদন্তে স্থানীয় সরকারের উপ-পরিচালক
শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ রাষ্ট্রপতির

শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদকঃ

সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ভোটের চারদিন পর সংসদ সদস্যদের শপথ গ্রহণের পর পর এই আমন্ত্রণ জানানো হয় বঙ্গভবন থেকে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে যান শেখ হাসিনা। এ সময় তাকে সরকার গঠনের আমন্ত্রণ জানানো হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন রাষ্ট্রপতির প্রেস সচিব  জয়নাল আবেদীন।

এবার মিলিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করতে যাচ্ছেন শেখ হাসিনা। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনের পর জানুয়ারিতে প্রথম দফা এবং ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের এক সপ্তাহ পর দ্বিতীয় দফা সরকার গঠন করেন তিনি।

১৯৯৬ সালের ১২ জুনের নির্বাচনে জিতে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। মাঝের ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলে তিনি হন বিরোধীদলীয় নেতা।

গত রবিবারের ভোটে সারাদেশে আশাতীত জয় পেয়েছে আওয়ামী লীগ। ভোটের আগে দলটির পক্ষ থেকে ২২০টির মতো আসনে জয়ের প্রত্যাশা করা হলেও শেষ পর্যন্ত তারা জয় পায় ২৫৭টি আসনে। নৌকা নিয়ে শরিক দলগুলো আরো আটটি এবং জাতীয় পার্টি ২২টি ও জেপি পায় একটি আসন। আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জেতে আরো একটিতে।

ভোটে বিপুল বিজয়ের পর সাংসদ হিসেবে শপথ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল চারটায় তিনি বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং উপদেষ্টা পরিষদেরসদস্য আমির হোসেন আমুও এ সময় দলীয় প্রধানের সঙ্গী হন।

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী নিয়োগ দেওয়ার এখতিয়ার রাষ্ট্রপ্রধানের। নতুন সরকারের মন্ত্রিসভার শপথ তিনিই পড়ান।

শেয়ার করুন:

সংবাদ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভাষা পরিবর্তন করুন




© All rights reserved © 2018 লালমনিরহাট অনলাইন নিউজ
Design BY PopularHostBD