রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পাটগ্রাম উপজেলার ব্র্যাক সিড-এর টাকা আত্মসাৎ সেলস অফিসার গ্রেফতার ‘‘গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমের দেয়াল জুড়ে” মোবাইলে কিংবা সেলফি স্টিক হাতে ব্যস্ত ছবি তুলতে” রাকিবুজ্জামান আহমেদ কালীগঞ্জে পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্থ একটি মানুষ যেন না খেয়ে থাকে না : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ কালীগঞ্জে নৌকায় চড়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন ডিসি মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ লালমনিরহাটের পাটগ্রামে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত কালীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় লালমনিরহাটে হাইওয়ে পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা লালমনিরহাট-১ আসনের সাবেক এমপি হাসানুজ্জামান আর নেই
সবজি ব্যবসার আড়ালে জঙ্গি তৎপরতা

সবজি ব্যবসার আড়ালে জঙ্গি তৎপরতা

নিউজরুম এডিটরঃ
বরগুনা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সামরিক শাখার সক্রিয় এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৮।

বুধবার রাত সোয়া ১১টার দিকে বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তার নাম হাসান মোল্লা (৪০)।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৮ এর সদর দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃত হাসান মোল্লার বাড়ি বরগুনা সদর থানার রোডপাড়া জাকির তবক গ্রামে। তার বাবার নাম কাঞ্চল আলী।

হাসান মোল্লা বরগুনার সদর থানার বঙ্গবন্ধু রোডের কাঁচাবাজারের সবজি ব্যবসায়ী। প্রায় ১২ বছর ধরে তিনি এখানে ব্যবসা করছেন।

র‌্যাব জানায়, সবজি ব্যবসার আড়ালে নিষিদ্ধঘোষিত উগ্রপন্থি সদস্যের সঙ্গে হাসান মোল্লার সার্বক্ষণিক যোগাযোগ হয়। তিনি জেএমবির সব কাজে অংশগ্রহণ করেন। এমনকি বিভিন্ন সময়ে জেএমবির বিভিন্ন বৈঠকে অংশগ্রহণ করেন।

হাসান মোল্লা বাংলাদেশে জেএমবির শক্ত অবস্থান ও সামরিক শাখার শক্তি বাড়াতে বড় কর্তার নির্দেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন। দেশের বিভিন্ন স্থান থেকে দলের নতুন সদস্য সংগ্রহের জন্যও তিনি কাজ করেন।

র‌্যাবের তথ্যমতে, আটককৃত জেএমবি সদস্য হাসান মোল্লা দলের নতুন সদস্যদের প্রশিক্ষণ দেন এবং নিজেও প্রশিক্ষণপ্রাপ্ত। তিনি একাধিক মামলার এজাহারভুক্ত আসামি। একইসঙ্গে কারাগারে থাকা ‘জঙ্গি নেতা’ জসিমউদ্দীন রহমানীর নির্দেশ ও বয়ান অনুসরণ করেন।

গ্রেপ্তার হাসান মোল্লার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় র‌্যাব।

শেয়ার করুন:

সংবাদ টি শেয়ার করুন

ভাষা পরিবর্তন করুন




© All rights reserved © 2018 লালমনিরহাট অনলাইন নিউজ
Design BY PopularHostBD